লেখা পাঠান আমাদের chayarodpatrika@gmail.com

Tuesday, October 5, 2021

অঙ্কুশ ভৌমিক, শারদীয়া সংখ্যা

অঙ্কুশ ভৌমিকের গুচ্ছকবিতা

 

পাহাড়ি উপকথা

 

নীলিমার সাথে প্রথম আলাপ আমার পাহাড়ে

খাদের ভেতর থেকে পাহাড়ি কুকুরের আওয়াজে

জেগে উঠেছিলাম দুজন

সবুজ উপত্যকার আগুনে

ঝলসেছিলাম বনমুরগি

ছাপান্নবার চুমু খাওয়ার পর ঘুমিয়ে গেছিল ও

 

আমি তখনও বড় হইনি

 

 

 

ইন্টারভিউ

 

সকাল থেকে পায়ের তলায় একটা কি খচ খচ করছে

ডাবল অ্যাকশান বিদ্যুৎ বাম বিক্রি করে যে লোকটা

সে নজর করেছে

কাছে এসে কানে কানে বলল,

এভাবে আর কতদিন?

 

 

সংসার

 

আস্তে আস্তে বাবার হাতগুলো ছোট হয়ে আসছে

মা প্রতিদিন ব্রেকফাস্টে রুটি বানায়

বাবা বলে, “অন্য কিছু তো করতে পারো

মা রান্নাঘরে গিয়ে ডাল সাঁতলায়

আমি রুটি চিবোতে চিবোতে ভাবি আমার পনির খেতে খুব ভালো লাগে

 

 

ভোট পরবর্তী

 

আমার প্রেমিকা একদিন আমার কোলে মাথা রেখে

আমার কাছে একটা উপহার চেয়েছিল

উপহার কিনতে টাকা লাগে বলে শুনেছি

 

আমাদের যখনই দেখা হয়, ও আমাকে চুমু খায়

মাঝে মাঝে যখন আমরা খুব একান্ত হয়ে যাই

আমি ওর স্তনে হাত দিই

ছিঁড়ে খাই ওকে বুনো হায়নার মতো

কষ্ট হয় ওরচোখ থেকে

ও কিছু বলে না।

ও জানে, একদিন আমি ওকে উপহার দেব

1 comment:

  1. মন ভালো করে দেওয়া লেখা
    -জয়িতা🌻🌻

    ReplyDelete